উইসি একটি চাইনিজ ব্র্যান্ড যেটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। খুব অল্প সময়ে স্বল্পমূল্যে হাই কোয়ালিটির ইয়ারফোন তৈরি করে তারা সুনাম কুড়াতে সক্ষম হয়। তাদের টোটাল ৬টি ইয়ারফোন সিরিজ রয়েছে যথাক্রমে সি, এফ, এইচ এম, ইউ এস, জিটি এবং এইচ আই। উইসি এইচ আই ৮২০ তাদের এইচ আই সিরিজের অন্তর্ভুক্ত যেটি তাদের এলিট সিরিজ নামে পরিচিত। এই সিরিজের বৈশিষ্ট্য হল ফুল মেটাল হাউজিং এবং হাই কোয়ালিটির ৩ বাটন রিমোট উইথ ইন লাইন মাইক্রোফোন।
আনবক্সিং
বরাবরের মত ৮২০ এর আনবক্সিং এক্সপেরিয়েন্স আপনাকে মুগ্ধ করবে। বক্সের উপরে এক পাশে হাই রেজুলুশন কথাটি দেখতে পাবেন। আরেক পাশে আপনি একটি কিউ আর কোড পাবেন যেটি স্ক্র্যাচ করলে একটি কোড পাবেন। এটি স্ক্যান করলে আপনাকে উইসি অথন্টিকেটর ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে ফর প্রোডাক্ট ভেরিফিকেশন। বক্সটির ভেতরে প্রথমেই একটি প্লাস্টিকের ফ্রেম এবং এর ভেতর একটি হার্ড বক্স পাবেন। এর ভেতর আপনি পাবেন একটি সুন্দর পাউচ, ৩ জোড়া বাডস(মিডিয়াম লাগানো রয়েছে ইয়ারফোনে) কিউসি সারটিফিকেশন এবং একটি ইংলিশ ম্যানুয়াল।
ইয়ারফোন
ইয়ারফোনটি হাতে নিয়ে প্রথমেই আপনি এর ফিনিশিং দেখে অবাক হবেন। পিছনে বিশাল বড় ভেন্ট বা গ্রিল যে কারও নজরে পরতে বাধ্য। ইয়ারফোনটি ১২০ ডিগ্রি এংগেলে বাকানো যাতে এটি আপনার ইয়ার ক্যানেলের ভেতরে ইজিলি ঢুকতে পারে। ইয়ারফোনটি ৩ পার্ট মেটাল অ্যান্ড প্লাস্টিক দিয়ে বিল্ড করা। সাথে রিমোট কন্ট্রোল উইথ মাইক্রোফোন পাবেন। এর ৩.৫মিমি জ্যাকটিও মেটাল এবং গোল্ড প্লেটেড।
স্পেসিফিকেশন
টাইপঃ ইন ইয়ার
ক্যাবল লেংথঃ ১.২ মিটার
ড্রাইভারঃ ১০ মিমি, ডাইনামিক।
ইম্পিডেন্সঃ ৩২ ওহম।
ম্যাটারিয়ালঃ ফুল অ্যানোডাইজড এলুমিনিয়াম মেটাল ইয়ারফোন বডি, কেভ্লার ক্যাবল, প্লাস্টিক এন্ড রাবার ইন লাইন কন্ট্রোলার।
টেস্টিং ডিভাইস
শাউমি এম আই ৫ এস, ওয়ালটন এক্স ফোর প্রো
পাওয়ারঅ্যাম্প প্লেয়ার উইথ ২৪বিট ডেক
ফাইও এক্স ওয়ান হাই রেজুলিউশন অডিউ প্লেয়ার
ফাইও এ ওয়ান হেডফোন অ্যামপ্লিফায়ার
অডিওঃ ৩২০ কেবিপিএস এমপিথ্রি, ২০০০-৩০০০ কেবিপিএস ফ্লেক ফরমেট উইথ ২৪ বিট ৯৬ কিলোহার্টজ অডিও।
সাউন্ড
উইসি এইচ আই ৮২০ কে সাব ওফার বলা হয়ে থাকে। এর বক্সেও আপনি সেইম ইনফরমেশন পাবেন। যাদের বেইজ পছন্দ স্পেশালি সাব বেইজ, তারা এই ইয়ারফোনে গান শোনে খুবি মজা পাবেন। এর ১০ মিমি ড্রাইভার আপনাকে হার্ট থাম্পিং বেইজ এবং সাব বেইজ প্রদান করতে সক্ষম। এই ইয়ারফোনটিও উইসি খুবই সুন্দরভাবে টিউন করেছে। মজার বেপার হল বেইজ বা সাব বেইজ বেশি হলে মিড এবং হাই তে সাউন্ড লিক হয়। আপনি শোনলে অবাক হবেন যে এটি যতই বেইজ বা সাব বেইজ প্রডিউস করুক না কেন তা মিডের উপর কোন প্রভাব ফেলবে না। তবে এই ইয়ারফোনে আপনি হাই বা ট্রেবল কিছুটা কম পাবেন। এটি এইচ আই ৭০৫ এর মত ব্যালেন্সড ইয়ারফোন নয়। এতে বেইজ, সাব বেইজস এবং মিড খুবি ব্রাইট। কিন্তু ট্রেবল সেই অনুযায়ী কিছুটা কম। তবে এতে আপনার এক্সপেরিয়েন্সে খুব একটা প্রভাব পরবে না। এত কিছু আপনি ইকিউ তে হাত দেয়া ছাড়াই পাবেন। তবে ইকিউ ব্যাবহার করে আপনি এর ট্রেবল বাড়াতে পারবেন এবং বেইজ স্পেশালি সাব বেইজ ও কমাতে পারবেন। আর এর সাউন্ড আইসোলেশন ও অনেক ভাল। ক্যাবল কোয়ালিটি প্রাইজ অনুযায়ী যথেষ্ট ভাল। এর ইন লাইন কন্ট্রলারটি খুবি হাই কোয়ালিটির এবং আমি বথ ফোন কল এবং মেসেঞ্জার কল করেছি। অপর পক্ষ আমার কথা ক্লিয়ারলি শোনেছে এবং এর জন্যে আমাকে মাইক্রোফোন মুখের কাছেও আনতে হয় নি।
কমফোরট লেভেল
এই আই ৭০৫ এর মতই এর কমফোরট লেভেল নিয়ে আমার কোন প্রশ্ন নেই। আপনি লং টাইম অডিও এঞ্জয় করতে পারবেন। যারা শুয়ে গান শোনেন তাদের জন্যে এটি একটি মাস্ট প্রোডাক্ট।
পয়েন্ট চার্ট
আউট অফ ১০
আনবক্সিং এক্সপেরিএন্সঃ ৯
বিল্ড কোয়ালিটিঃ ৮.৫
ব্যাসঃ ৮.৫
সাব ব্যাসঃ ৯.৫
মিডঃ ৯
হাইঃ ৬
ওয়ার্মথঃ ৮.৫
রেসপন্স টু ইকিউঃ ৯
কমফোরট লেভেলঃ ৯
ক্লারিটিঃ ৭
সাউন্ডস্টেজঃ ৬.৫
ফান ফ্যাক্টরঃ ৮.৫
সাউন্ড আইসোলেশনঃ ৮.৫
ভ্যালু ফর মানিঃ ৮.৫
ওভারঅল রেটিংঃ ৭.৮
মূল্যঃ ১৩০০-১৪০০ টাকা
প্রোস
সাবঊফার টাইপ বেইজ এবং সাব বেইজ
খুবই ব্রাইট মিড
মেটাল বিল্ড, ভেরি গুড কন্ট্রোলার উইথ মাইক্রোফোন
অ্যাট্রাক্টিভ আউটলোক
কন্স
হাই তুলনামুলক ভাবে কিছুটা মাফল্ড
আপার পরশন এর ক্যাবল কিছুটা চিকন
টারগেটেড অডিয়েন্স এবং ভারডিক্ট
যারা অন দি গো মাথা নষ্ট করা বেইজ এবং সাব বেইজ এর সাথে লাউড এবং ক্লিয়ার মিড পছন্দ করেন, ক্লিয়ার ভোকাল পছন্দ করেন এটি তাদের জন্যে। এর আউটলোক খুবি অ্যাট্রাক্টিভ। এটি আমার ৩য় উইসি ইয়ারফোন। জিএমবিডি কে ধন্যবাদ উইসি ব্র্যান্ডকে আমাদের সাথে পরিচয় করিয়ে দেবার জন্যে। সামনে উইসি এই আই সিরিজ এর আরো দুটি এবং টি এইট এস এর রিভিউ আসবে। সেই পর্যন্ত সাথেই থাকুন।












রিভিওটি লিখেছেনঃ

Comments

Popular posts from this blog