Ipega - 9069 Gamepad with Touch Pane: 

যারা রিসনেবল দামে ভাল ওয়ারলেস গেইমপ্যাড চাচ্ছেন তাদের জন্যে এটি পারফেক্ট চয়েজ। এটি একই সাথে আপনি অ্যান্ড্রয়েড, আই ও এস, উইন্ডোজ ও এস, স্মার্ট টিভি, কনসোল ইত্যাদিতে ব্যাবহার করতে পারবেন। এতে টাচপ্যাড রয়েছে যার মাধ্যমে আপনি পিসি তে বা স্মার্ট টিভি তে বা অ্যান্ড্রয়েড মোবাইলে মাউস সেন্সর হিসেবে ইউজ করতে পারবেন। আর ডুয়াল ভেরিয়েবল ভাইব্রেশন মোটর ত রয়েছেই। বক্স এর পেকেজিং খুবই এট্রাক্টিভ। বক্সের উপরের সাইডে মেগনেটিক ফ্লেপ রয়েছে যেটি খুলে আপনি বাইরে থেকেই গেইমপ্যাড তে দেখতে পারবেন। আর পাশে এবং পেছনে ডিটাইলড স্পেক্স পাবেন।
বক্স এর ভেতরে যা যা পাবেন
গেইমপ্যাড
একটি মাইক্রো ইউ এস বি ২.০ কেবল ফর চারজিং অ্যান্ড পিসি কানেকশন
একটি স্প্রিং লোডেড মোবইল হোল্ডার উইথ রাবার পেড
ডিটেইল্ড ইংলিশে লিখা একটি ম্যানুয়াল
প্রোডাক্টটি হাতে নিয়ে অনেকেই এক্সবক্স ওয়ানের কন্ট্রোলার ভেবে ভুল করতে পারেন। প্রতিটি ডিটেইলস অনেক নিখুত। কোন রকম চিপ ফিল হবে না। এটি আমার দেখা প্রথম গেমপেড যেটাতে হল সেন্সর দেয়া আছে ফর অ্যাকুরেট বাটন প্রেসিং অ্যান্ড কন্ট্রোল। এছারা রয়েছে ২ ইঞ্ছি টাচপ্যাড। যার মাধ্যমে মাউজের কাজও করতে পারবেন। নিচে আপনি ৪ তা মোড পাবেন, যেমন গেমপেড মোড, মাউজ মোড ইত্যাদি। অ্যান্ডয়েড এবং আই ও এস পেয়ারিং খুবই সহজ। শুধু হোম বাটনটি ৩ সেকেন্ড প্রেস করলে গেমপেডটি পেয়ারিং মোডে চলে যাবে। কিভাবে বুজবেন? মজাটা এখানেই। এটি ভাইব্রেট করবে। এই গেইমপ্যাডে রয়েছে আর জি বি এল ই ডি লাইট যা রাতের অন্ধকারে আপনাকে বাটন আইডেন্টিফাই করতে সাহায্য করবে। যা বলছিলাম, পেয়ারিং মোডে গেলে সবগুলো লাইট এক সাথে ব্লিঙ্ক করতে থাকবে। মোবাইলে কানেক্ট হলে লাইট স্টেবল থাকবে। আপনি এতে চাইলে অ্যাসফাল্ট ৮, এন এফ এস, মডার্ন কমব্যট ৫, জিটিএ ভাইস সিটি ইত্যাদি গেইম চালাতে পারবেন। সাথে দেয়া হোল্ডারের মাধ্যমে মোবাইলটি গেইমপ্যাডের উপরে অ্যাটাচ করে রাখতে পারবেন। এই গেইমপ্যাডের কিছু স্পেশাল ফিচার রয়েছে। আপনি সব গেইমে কন্ট্রোলার সাপোর্ট পাবেন না। এইজন্যে ম্যানুয়ালে একটি অ্যাপ লিঙ্ক দেয়া আছে। যার মাধ্যমে আপনি যেকোন গেইম এর জন্যে কি ম্যাপিং করতে পারবেন। সাথে আমাদের অনেকের পছন্দের নিও জিও গেইম, নিনটেন্ডো গেইম, পি এস ওয়ান ইত্যাদির রোম ও পাবেন আপনি এই অ্যাপটিতে। গেইমপেডটিতে আপনি আরও পাচ্ছেন টারবো এবং ম্যাক্রো ফাংশন। পিসিতে গেইমপেডটি আপনি দুই ভাবে কানেক্ট করতে পারেন। একটি তার দিয়ে এবং অন্যটি তার ছাড়া। তার সহ অটো কানেক্ট হবে। যেহেতু গেইমপ্যাডটিতে টাচপ্যাড রয়েছে তাই গেইম খেলার সময় আপনাকে মাউজ ধরতে হবে না।
ব্যাটারি ব্যাকআপ যথেষ্ট ভাল। ফুল চার্জ হতে মাত্র দের ঘন্টা সময় লাগে যার মাধ্যমে আপনি ৬০ দিন স্ট্যান্ডবাই এবং ১২-১৫ ঘন্টা ব্যাবহার টাইম পাবেন। একটি আলাদা এল ই ডি ইন্ডিকেটর রয়েছে ফর চারজিং।
ইম্প্রেশন:
আমার মতে ৩ হাজার টাকার নিচে এটি বেস্ট গেইমপ্যাড/মাউজপ্যাড। ভাল বিল্ড কোয়ালিটি, ইজি পেয়ারিং, কি ম্যাপিং অ্যাপ, লং টাইম প্লেয়িং টাইম, টাচপ্যাড একে স্বতন্ত্র করে তোলেছে। যারা কোয়ালিটি ওইয়ারল্যাস গেইমপ্যাড খুজছেন তারা এটি ব্যাবহার করে দেখতে পারেন। আশা করি রিগ্রেট করবেন না। কষ্ট করে পুরো রিভিউটি পরার জন্যে ধন্যবাদ। ভাল থাকবেন।
রিভিউটি লিখেছেনঃ 
Mohammad Zahidur Rahman



Comments

Popular posts from this blog