SKMEI 1227 SmartWatch Review:

Look and Design:
Fitness Watch হিসেবে এই Watch এর লুক কারণ Mi Band 2 পড়লে সেই ঘড়ির ফিলিং আসত না।
কিন্তু এই দিক দিয়ে, SKMEI 1227 জোস। কারণ এটি ঘড়ির আকারের, তাই এটিকে হাতে পড়লেও মানানসই লাগে।
বড় ব্যাপার হচ্ছে, ছোট বেলায় এই ধরনের ঘড়ি বেশি পড়তাম। আর এই ধরণের ঘড়ির Look এ Fitness Band এর সুবিধা, অতুলনীয়। খুবই সুন্দর। সাধারণত Fitness Band ব্যবহার করি না, কারণ অনেক চিকন হয় ... যা হাতে মানাই না। Mi Band 2 এরকমই ছিল। Mi Band 2 ডান হাতে পড়তাম আর বাম হাতে ঘড়ি!


Features:
১, এই ঘড়ি দিয়ে আপনি সময় দেখতে পাবেন :P ( আজকাল স্মার্টফোনে সব ফোকাস করে কিন্তু কল দেওয়া যায়, তা ফোকাস করে না ;) তাই মনে করিয়ে দিলাম ঘড়ি দিয়ে সময় দেখা যায়... এই ফিচার উল্লেখ না করে থাকি কিভাবে!) :P
২, ঘড়িটিকে মোবাইলে কানেক্ট করে, প্রয়োজনীয় এপের নটিফিকেশন পাবেন। তার মানে এই নয় যে, কে কল দিয়েছে, কে মেসেজ দিয়েছে... তা দেখতে পারবেন। তবে নটিফিকেশন যেমন কল আসলে, অথবা মেসেজ আসলে টুট টুট আওয়াজ করে! যা খুবই সামান্য। প্রথমে ভাবলাম এটার কাজ কি! হুদাই, আওয়াজ শুনব না। পরে এক চিপাই পড়লাম, সেখানে মোবাইল সাইলেন্ট ছিল... এই টুট টুট আওয়াজে কল আসল। বুঝলাম কল আসছে... সেখান থেকে সরে গিয়ে তারপর কল দিলাম। তারপর এই "টুট টুট" আওয়াজের সুবিধা বুঝলাম।
৩, এটি ফিটনেস ঘড়ি , সো জানারই কথা যে, এটাতে Steps count হবে। তবে এতোটা একুরুয়েট না। তবে আবার একবারে খারাপও না।
রেগুলার ব্যবহার করলে, আপনি স্টেপস দেখেই বুঝতে পারবেন যে... কত স্টেপস হেটেছেন। আমি হেটেছিলাম মে বি, 397 Steps... আর পেয়েছি, 365/367 মত Step count on SKMEI.
৪, ভাল দিক হচ্ছে, এলারম দিতে পারবেন। যাদের ঘুম আমার মত অনেক অল্পতেই ভেঙ্গে যায়। তারা এই এলারমের টুট আওয়াজে ঘুম ভেঙ্গে যাবে। আর গভীর রাতে সব নিরব আশা করি কাজে দিবে।
5, এটার অনেক বড় সুবিধা হচ্ছে, আপনি এটির Start button দিয়ে দূর থেকে মোবাইল কোথাও রেখে, ছবি তুলতে পারবেন। যা নরমালি আমরা Selfie stick এ রিমোট দেখে থাকি।
6, এটির আরও সুবিধা আছে, কত কেলরি কমেছে, কত টুকু হেটেছেন দেখতে পাবেন! তবে আমরা এগুলো ফিচারস হিসেবেই দেখে থাকি... Practical লাইফে কম ইউজ করে থাকি!
7, এটি ডিসপ্লে দারুন, দিনের আলোতে স্পশট বুঝা যায়
আরও অল্প কিছু সুবিধা আছে, তার মধ্যে একটি হচ্ছে, এটি Water Resistant ;) আর ঘড়ির ব্যাটারি নাকি ১ বছর পর্যন্ত থাকবে ;)
এইবার আসুন ... খারাপ দিকে নজর দেই,
১, ভাইব্রেশন দিলে, এইটা একটা জোস ঘড়ি হতো। কোন Notification মিস হতো না ;) ২০০ টাকা বেশি রাইখা একটা ভাইব্রেশন লাগাইতো! তো কি হয়তো!
২, এটির যে লাইট দিয়েছে, সেটা খুবই সামান্য, আন্ধার রাতে আর অল্প আলোতে ছাড়া বুঝার উপাই নাই। আমি রাস্তায় আনার সময় ভাব্লাম... টিপলে টুট টুট বাজে, কিন্তু লাইট কই! মাথায় বাস! :'( খারাপ মাল পাইলাম না তো! বাইত্তে আইসা দেহি... না লাইট জলে... এই সেই কোতুকের মত অবস্থা... ফ্রেন্ডরে কাছে আইন্না চিপাই নিয়া... তারপর কমু... দেখ দোস্ত লাইট ধরে!
এই হইলো মুটামুটি ঘড়ির রিভিও... বহুত লিখে ফালাইসি আর লিখব না! চালাইতে চালাইতে খারাপ আর ভালা দিক পাইলে... এডিট মাইরা মাইরা এড করে দিবনে
(পিকে দেহুন, লাইট জলে কিন্তু
ঘড়িটির দাম এবং ডিটেইলস এখানে পাবেনঃ
http://www.gadgetmonkeybd.com/…/32848-SKMEI-1227-SmartWatch…

রিভিওটি লিখেছেনঃ
محمد شجيب أحمد
  

Comments

Popular posts from this blog