প্রথমেই বলি, আমি একজন অডিওফাইল। এই পর্যন্ত কতো ইয়ারফোন, হেডফোন ব্যবহার করেছি শুধু ভালো আউটপুট পাওয়ার জন্য সেটা নিজেও জানি না। যাই হোক, এই এক্সপেরিমেন্টে লেটেস্ট অ্যাডিশন উইসি বিএ টি৮। এটা নিয়েই সামান্য কিছু লিখার চেষ্টা করছি।
প্রথমেই আসি প্যাকেজিং এর কথায়। নিট অ্যান্ড ক্লিন প্যাকেজিং। মেইন প্যাকেজের ভিতরে চারটা প্যাক। একটায় ইয়ারফোন, একটায় ইয়ারফোন পাউচ, একটায় ইউজার ম্যানুয়াল আর সবার শেষেরটাতে মোট ৬ জোড়া সিলিকন ইয়ার টিপ। পাউচটা অর্ডিনারি, তবে এই বাজেটে যা দেওয়া আছে তা মোর দ্যান এনাফ।
এবার আসি ইয়ার টিপসের কথায়। বিভিন্ন শেপের মোট ৬ জোড়া আছে। বেজ আর ট্রেবলের জন্য আলাদা আলাদা। যথেষ্ট কমফোর্টেবল।
ইয়ারফোনের আউটলুক নিয়ে যদি বলি তাহলে বলবো বেশ ভালো। 120 সেমির রাবার কেবল,প্যাঁচ লাগার মতো না। শেষের দিকে L শেপড 3.5 মিমি জ্যাক। রাইট সাইডে তিনটা বাটন আছে। আর ডেডিকেটেড মাইক্রোফোন। ওভারঅল বিলশ কোয়ালিটি খারাপ না।

এখন আসি আউটপুটের ব্যাপারে। ডুয়াল ড্রাইভারের এই জিনিসের বেজ অস্থির বললেও কম হবে। ড্রাম কিক আর বেজের প্রতিটা নোট আলাদা করে বুঝা যায় লো/হাই ভল্যুম দুটোতেই। এটার বেজ টোটালি ওভারকিলিং।
ক্ল্যারিটিও খুবই ভালো। প্রতিটা ডিটেইল ক্লিয়ারলি বুঝা যায়। ইভেন হাই বেজের সময়েও মিড সাউন্ড শ্যাডোড হয় না। ওভারঅল রিকমেন্ডেড।
নয়েজ ক্যানসেলেশন অসাম। ইয়ার টিপ ঠিকমতো ফিট হলে দুনিয়ার কোনো সাউন্ড টের পাবেন না। আর এতো ভালো সাউন্ড আউটপুট যে সামান্য ভল্যুমেই মনে হবে হাই ভল্যুমে শুনতেসেন। স্ক্রিনশট দেওয়া আছে দেখতে পারেন। যদিও আমি ভাইপার এফএক্স আর ডলবি অ্যাটমোস ইউজ করি বেটার লিসেনিং এর জন্য।
শেষ করবো ডুর‍্যাবলিটি নিয়ে। 3.5 মিমি জ্যাক এল শেপড হওয়ায় একটু সন্দেহ আছে। কারণ পকেট টাইট হলে গোড়ার দিকে ওয়্যার লুজ হওয়ার সম্ভাবনা আছে ( আমার অনেক ইয়ারফোন এইভাবে শহীদ হইসে )। যার ফলাফল এক কান গায়েব। আর কেমন লাস্টিং করবে সেটা সময়ে বুঝা যাবে।
এই গেলো ইয়ারফোন রিভিউ।







                                                                                                                                                               রিভিওটি লিখেছেনঃ Dibya Jyoti Bhowmik

Comments

Popular posts from this blog