GMBD তে ইদানিং Uiisii এর এয়ারফোনগুলো বেশ সাড়া ফেলেছে। আমি বেজ হেভি একটা এয়ারফোন খুজছিলাম। পেয়ে গেলাম Uiisii BA-T8।পরে দেখি BA-T8s চলে আসছে। তাই ভাবলাম বাজেট বাড়িয়ে একটু ভালোটাই নেই।    

প্যাকেজিং: প্যাকেজিং এককথায় অস্থির।অনেক সময় আরো দামী এয়ারফোনও এমন আনবক্সিং এক্সপেরিয়েন্স দিতে পারে না। বক্স খুলতেই পাচ্ছেন এয়ারফোনটি আর একটি কাগজ যেখানে QR code লেখা। এর নিচে পাবেন একটি ইউজার গাইড যেখানে অনেক প্রয়োজনীয় কথা লেখা আছে।আর পাবেন একটি এয়ারফোন পাউচ আর পাঁচ জোড়া বিভিন্ন সাইজ এবং শেপের এয়ারটিপস।
বিল্ড : বিল্ড কোয়ালিটি নিয়ে আমার কিছু কম্পলেইন আছে। এয়ারফোনটির বডি প্লাস্টিক দিয়ে তৈরি, এই বাজেটে মেটাল বিল্ড আশা করেছিলাম।এয়ারফোনের বডির পাশে একটি রাবারের টুকরো যুক্ত আছে যা এয়ারফোনটিকে কানে আটকে রাখতে সাহায্য করে।ক্যাবলটা রাবারের তৈরি আর যথেষ্ট Thick,কিছুটা tangle free বলা যায় (তবে মাঝেমধ্যে প্যাঁচ খেয়ে যায়)।এই বাজেটে ব্রেইডেড অথবা ফ্লাট ক্যাবল আশা করেছিলাম, তাও যথেষ্ট ভাল ক্যাবল মনে হয়েছে আমার কাছে। সাথে আছে থ্রি বাটন রিমোট+ মাইক্রোফোন এবং রাবারের একটি y splitter এবং হেডফোন জ্যাকটি 45 ডিগ্রী এঙেলের ।
কম্ফোর্ট : এয়ারফোনটা হালকা হওয়ায় বেশ কম্ফোর্টেবল।আর রাবারের অংশটা এয়ারফোনটিকে কানে আটকে রাখতে ভালোই কাজ করে। শুয়েবসে যেকোনো অবস্থায় এটি দিয়ে গান শুনা যায়।সত্যি বলতে এরচেয়ে কম্ফোর্টেবল আমি এর আগে আর ব্যবহার করিনি।
সাউন্ড : এখানেই এই এয়ারফোনের আসল খেলা শুরু। ডুয়্যাল ডায়নামিক ড্রাইভার হওয়ায় এটিতে লো ফ্রিকোয়েন্সিতে বেশি বুস্ট আশা করা যায়, তাছাড়া একটি ব্যালেন্সড আর্মেচার থাকায় এটি ট্রেবলও ভালো হ্যান্ডেল করতে পারবে। দুইতিনদিন এয়ারফোন্টিকে বার্ন করার জন্যে রেখে দিয়েছিলাম। (বার্ন করার নিয়ম ইউজার গাইডে উল্লেখ করা আছে)
লো ফ্রিকোয়েন্সি বা বেজ : কানে দিয়ে প্রথমে যে জিনিশটি মাথায় আসে সেটা হলো এর বেজ। আহারে বেজ! বেজ যে কী এবং কতপ্রকার ও কি কি তা আপনাদের বলে বুঝাতে পারবো না। বেউজ আমার স্বাদ অনুযায়ী পার্ফেক্ট।যথেষ্ট পাঞ্চি বেজ।
মিডস বা ভোকাল : ভোকাল যথেষ্ট ক্লিয়ার। অনেক সময় ভোকাল একপাশে গান গাচ্ছে মনে হয়। বেজের কারনে ভোকাল কখনওই চাপা পড়ে না।
হাইস বা ট্রেবল : ট্রেবলও ভালো। ড্রামসের স্নেয়ার এবং গিটারের নোট খুব ভালোভাবে শুনা যায়। ট্রেবল ZS6 এর মত অভারপাওয়ারিং বা harsh নয়। কানে দিয়ে রক মিউজিক প্লে করলে সব ইন্সট্রুমেন্ট আলাদা আলাদা বুঝা যায়।
আরেকটা জিনিস হল এর নয়েজ আইসোলেশন। কানে দিয়ে মিউজিক প্লেয় করলে বলতে গেলে কোনো নয়েজই শুনা যায় না! তবে অবশ্যই পারফেক্ট সাইজের এয়ারটিপস ব্যবহার করতে হবে।
অভারওল:
প্যাকেজিং: 9.5/10
বিল্ড কোয়ালিটি : 7.8/10
কম্ফোর্ট : 9/10
লোস বা বেজ: 9/10
মিডস বা ভোকাল : 8.5/10
হাইস বা ট্রেবল : 8/10
(এটা আমার পারসোনাল রিভিউ আর Sorry for bad image quality)









রিভিওটি লিখেছেনঃ

Comments

Popular posts from this blog