UiiSii Hi-710 Sport In-ear IPX4 Waterproof Dynamic Driver Wired Control Heavy Bass Earphone With Mic Review:


ব্যালেন্সড ইন ইয়ার স্পোর্টস টাইপ ইয়ারফোন উইথ স্লাইট ওয়ার্ম ব্যাস
উইসি একটি চাইনিজ ব্র্যান্ড যেটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। খুব অল্প সময়ে স্বল্পমূল্যে হাই কোয়ালিটির ইয়ারফোন তৈরি করে তারা সুনাম কুড়াতে সক্ষম হয়। তাদের টোটাল ৬টি ইয়ারফোন সিরিজ রয়েছে যথাক্রমে সি, এফ, এইচ এম, ইউ এস, জিটি এবং এইচ আই। উইসি এইচ আই ৭০৫ তাদের এইচ আই সিরিজের অন্তর্ভুক্ত যেটি তাদের এলিট সিরিজ নামে পরিচিত। এই সিরিজের বৈশিষ্ট্য হল ফুল মেটাল হাউজিং এবং হাই কোয়ালিটির ৩ বাটন রিমোট উইথ ইন লাইন মাইক্রোফোন।
আনবক্সিং
উইসি ইয়ারফোনের আনবক্সিং নিয়ে নতুন করে বলার কিছু নেই। আমাদের মত বাজেট অডিওফাইলদের কাছে উইসি এর আনবক্সিং মানেই বিটস এর আনবক্সিং এপ্সপেরিয়েন্স। বক্সের ফ্রন্ট সাইডে হাই রেজুলুশন অডিও লগো পাবেন। পিছে ডিটেইলস এর পাশাপাশি রয়েছে একটি প্রটেক্টিভ কিউ আর কোড, যেটি স্ক্র্যাচ করে স্ক্যান করে আপনি সিউর হতে পারবেন ইয়ারফোনটি অরিজিনাল কিনা। আনবক্সিং এর প্রথমে আপনি একটি ফুল ফ্রেম প্লাস্টিক এর বক্স পাবেন। যার মধ্যে একটি সুন্দর পাউচ, ৩টি বুলেট শেইপ বাডস এবং ২টি সিকিউর ফিট বাডস পাবেন। আরও পাবেন কিউসি সারটিফিকেশন পেপার এবং একটি ফুল ইংলিশ ম্যানুয়াল।
ইয়ারফোনটি খুবই হাল্কা। ফুল প্লাস্টিক বিল্ড হলেও কোয়ালিটি টপ নচ। স্পোর্টস টাইপ ইন ইয়ারফোন গুলো সাধারনত প্লাস্টিক বিল্ড হয়ে থাকে। ইয়ারফোনটি ৪৫ ডিগ্রী এংঙ্গেলে বাকান যাতে কানে খুব ভাল ফিট হয়। সাথে ২ টাইপ বাডস তো রয়েছেই। এটি কানে দিয়ে আমি সাইক্লিং করেছি, কানে সিকিউরড ফিট ছিল। ঝাকুনিতেও কান থেকে খুলে পরেনি। ইন লাইন কন্ট্রোলারে ৩টি বাটন রয়েছে যেটি বথ অ্যান্ডোয়েড এবং আই ও এস এ সাপোর্ট করে। আরও রয়েছে ৪৫ ডিগ্রি এঙ্গেলড ৩.৫ মিমি জ্যাক।
স্পেসিফিকেশন
টাইপঃ ইন ইয়ার
ক্যাবল লেংথঃ ১.২ মিটার
ফ্রিকোয়েন্সি রেসপন্সঃ ২০ হার্টস-২০,০০০ কিলোহার্টস
ড্রাইভারঃ ৬ মিমি, ডাইনামিক।
ইম্পিডেন্সঃ ৩২ ওহম।
ম্যাটারিয়ালঃ প্লাস্টিক এন্ড রাবারাইজড ইয়ারফোন বডি, কেভ্লার ক্যাবল, প্লাস্টিক এন্ড রাবার ইন লাইন কন্ট্রোলার।
টেস্টিং ডিভাইস 
শাউমি এম আই ৫ এস, ওয়ালটন এক্স ফোর প্রো
পাওয়ারঅ্যাম্প প্লেয়ার উইথ ২৪বিট ডেক
ফাইও এক্স ওয়ান হাই রেজুলিউশন অডিউ প্লেয়ার
ফাইও এ ওয়ান হেডফোন অ্যামপ্লিফায়ার
অডিওঃ ৩২০ কেবিপিএস এমপিথ্রি, ২০০০-৩০০০ কেবিপিএস ফ্লেক ফরমেট উইথ ২৪ বিট ৯৬ কিলোহার্টজ অডিও।
সাউন্ড
প্রথমেই বলে রাখি এটির সাউন্ড সিগ্নেচার অনেকটাই উইসি এই আই ৭০৫ এর মত। ৬মিমি ড্রাইভার এর প্রতি আমার ধারনা ভুল প্রমানিত করেছিল ৭০৫। ৭১০ ও তার ব্যাতিক্রম নয়। আগেই বলে রাখি এটি ৩২ ওহম এর ইয়ারফোন। তাই ৫-৬ হাজার টাকার মোবাইল থেকে আপনি ভালো সাউন্ড আশা করতে পারেন না। উইসি খুবি সুন্দরভাবে ইয়ারফোনটি টিউনড করেছে। অ্যাম্পল অ্যামাউন্ট এর ব্যাস এর সাথে কিছুটা কম সাব ব্যাস পাবেন। সাথে ক্লিয়ার মিড এবং ক্লিয়ার হাই পাবেন। মজার ব্যাপার হল এর ব্যাস ডিপ হলেও তা মিড বা হাই তে লিক করবে না। তার মানে আপনি যথেস্ট পরিমানে ব্যাস পাওয়া স্বত্বেও খুবই সুন্দর ভাবে ভোকাল এবং ইন্সট্রোমেন্ট এর টুং টাং শব্দ উপভোগ করতে পারবেন। অডিও সেপারেশন খুবই ভালো। এবং দাম অনুযায়ী অনেক ওয়াইড এর সাউন্ডস্টেজ। ৭০৫ এর মতই ইকিউ ছাড়াই আপনি মিউজিক উপভোগ করতে পারবেন। তবে চাইলে ইকিউ ব্যাবহার করে আপনি আপনার মনের মত সাউন্ড টিউনড করে নিতে পারবেন।
কমফোট লেভেল
৬মিমি ড্রাইভার এবং স্পোর্টস টাইপ হবার কারনে এটি খুবই কমফরটেবল। কানে লাগানর কিছুক্ষণের মধ্যেই এটির কথা আপনি ভুলে যাবেন। জগিং বা সাইক্লিং যারা করেন তাদের জন্যে এটি কম বাজেটে আদর্শ একটি ইয়ারফোন।
পয়েন্ট চার্ট
আউট অফ ১০
আনবক্সিং এক্সপেরিএন্সঃ ৯
বিল্ড কোয়ালিটিঃ ৮
ব্যাসঃ ৮
সাব ব্যাসঃ ৬
মিডঃ ৮
হাইঃ ৭.৫
ওয়ার্মথঃ ৭.৫
রেসপন্স টু ইকিউঃ ৯
কমফোরট লেভেলঃ ১০
ক্লারিটিঃ ৮.৫
সাউন্ডস্টেজঃ ৭.৫
ফান ফ্যাক্টরঃ ৮.৫
সাউন্ড আইসোলেশনঃ ৬.৫
ভ্যালু ফর মানিঃ ৮.৫
ওভারঅল রেটিংঃ ৭.৪
মূল্যঃ ১৩০০-১৪০০ টাকা
প্রোস 
ব্যালেন্সড সাউন্ড
গুড কোয়ালিটি বিল্ড
ওয়াউড সাউন্ডস্টেজ
গুড প্যাকেজিং উইথ অ্যাকসেসরিজ
গ্রেট ভ্যালু ফর মানি
কন্স 
আপার পরশন ক্যাবল একটু চিকন
ফুল প্লাস্টিক অ্যান্ড রাবারাইজড বিল্ড, তবে স্পোর্টস ইয়ারফোন এমনই হয়।
সাব ব্যাস কিছুটা কম তবে ৬মিমি ড্রাইভার হিসেবে এটি অনেক
টারগেটেড অডিয়েন্স এবং ভারডিক্ট
যারা কম দামে ইন ইয়ার স্পোর্টস টাইপ ইয়ারফোন খুজছেন কিন্তু সাউন্ড কোয়ালিটি স্যাক্রিফাইস করবেন না এটি তাদের জন্যে। কম বাজেটে স্পোর্টস ইয়ারফোন মার্কেটে নেই বললেই চলে। আর পেলেও সেটি ব্লোটুথ হয়। যার কারনে সাউন্ড কোয়ালিটি স্যাক্রিফাইস করতে হয়। উইসিকে ধন্যবাদ এমন একটি ইয়ারফোন মার্কেটে আনার জন্যে। সিকিউরড ফিট এর পাশাপাশি আপনি গুড অ্যামাউন্টের ব্যাস, মিড এবং ভেরি গুড ক্লারিটি পাবেন। সবশেষে ধন্যবাদ জানাবো জিএমবিডি কে উইসি ব্র্যান্ডকে বাংলাদেশে পরিচয় করিয়ে দেবার জন্যে। সামনে উইসি এর আরও কিছু মডেল এবং কেজি, ফাইও এর রিভিউ আসিতেছে। সো স্টে টিউনড।




রিভিওটি লিখেছেনঃ 

Comments

Popular posts from this blog